হায়রে ভালোবাসা একি দিয়ে গেলি মোরে
সে যদি আমার নাই হবে কেন
         এত  ভালবাসিলাম তারে।
ভালোবাসার তন্দ্রা ছলে ছিলেম দুটি বছর
তবু সে বুঝিলনা আমার ভালোবাসারে।
এ মায়ার বাঁধনে কেন জড়ালি মোরে ?
কেন আজ একা কষ্ট পেয়ে যাই আমি,
                      ভালোবাসার দায়ে?
আমি কি শুধু ভালোবাসিলাম তারে  ?
সে কি একটুও ভালোবাসেনি মোরে ?
ভালোবাসিলে কি করে ভুলে আছে মোরে?
তবে সে কি দিয়েছে ধোঁকা মোরে?
খেলেছে আমারে লইয়ে ভালোবাসার খেলা।


হায়রে ভালোবাসা একি দিয়ে গেলি মোরে
কেন দিয়ে গেলি এ বুকে ভালোবাসার জ্বালা?
সে আমারে ছাড়া রয়েছে দিব্যি ভাল।
তবে কেন আমি পারিনা ভুলিতে তাহারে?
দু'বছরের এ ভালোবাসা কি দিলি মোরে
করে গেলি ধ্বংস আমার আগামীর
                    সুন্দর দিন গুলোরে।
বিষিয়ে দিয়ে গেলি আমার জীবনেরে।
মুখে দেখিস হাসি;ভাবিস তুই সুখে আছি আমি।
তবে আয় দেখে যা;দেখে যা আমারি বুকের
                                জমানো কষ্ট গুলো।


হায়রে ভালোবাসা একি দিয়ে গেলি মোরে
দু'বছরের ভালোবাসার পরে
আমার হৃদয়ে জমিয়ে দিলি আগামীর
সকল প্রেমিক-প্রেমিকার প্রেম ব্যর্থতার জ্বালা।


হায়রে ভালোবাসা একি দিয়ে গেলি মোরে
জ্বালায় গেলি তুষের আগুন আমারি বুকে।
এমন যদি হবেই জানতি ভালোবাসার পরে
হারিয়ে তাকে ফেলবো আমি
আসবে বাদল নেমে আমারি চোখে
তবে কেন ভালবাসা এলি আমার কাছে?
বলতো কেন ছেড়ে গেলো দু'বছর ভালোবাসার পরে?
তার মানে কি আমিই শুধু ভালোবাসিলাম তারে?


হায়রে ভালোবাসা একি দিয়ে গেলি মোরে
পারিস না তুই ফিরিয়ে দিতে তোরই দেওয়া
ভালোবাসার সোনালী দিনগুলো ।
তাই যদি না পারিস তবে কমিয়ে দেনা
নে না কিছু কষ্ট,দেখ কেমন লাগে তোর।


হায়রে ভালোবাসা একি দিয়ে গেলি মোরে
প্রতিটা ক্ষণ জ্বলছি  আমি তোরই দেওয়া জ্বালায়।
আর কতকাল জ্বলবো আমি
ঝরবে বাদল আমার চোখে
থাকবো বসে আর কতকাল তারই প্রতীক্ষায়।
দেনা এবার;দেনা তুই মুক্তি আমায়।